Hot Posts

6/recent/ticker-posts

অশ্বিনের চোখে ভারতের সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্রিকেটার যিনি

’’অশ্বিনের চোখে ভারতের সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্রিকেটার যিনি’’

 

   ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন

বর্তমান ভারতের সেরা ক্রিকেটার: বিরাট কোহলি নাকি যশপ্রীত বুমরা?

ভারতীয় ক্রিকেটে সেরা খেলোয়াড়ের প্রশ্ন উঠলে, বেশিরভাগ মানুষ স্বভাবতই বিরাট কোহলির নাম বলবেন। বিরাট কোহলি ভারতের ক্রিকেট ইতিহাসে অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে পরিচিত, যার নেতৃত্বে দল অনেক সাফল্য অর্জন করেছে। অনেকে আবার রোহিত শর্মার নামও উল্লেখ করতে পারেন, যিনি ভারতের সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়ক এবং তার ব্যাটিং দক্ষতা বিশ্বব্যাপী প্রশংসিত। তবে বর্তমান সময়ে ভারতের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে যাকে বিবেচনা করছেন রবিচন্দ্রন অশ্বিন, তিনি হলেন দলের ফাস্ট বোলার যশপ্রীত বুমরা।


অশ্বিনের মতে, বিরাট কোহলি এবং রোহিত শর্মা যেমন ব্যাটিংয়ে অসাধারণ, তেমনি বুমরা বোলিংয়ে একটি বিরল প্রতিভা। তিনি বলেন, বুমরা এমন একজন ফাস্ট বোলার, যাকে প্রজন্মে একবারই পাওয়া যায়। বুমরার বিশেষত্ব হলো, তিনি দলের জন্য একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন, যা তাকে ভারতের সবচেয়ে মূল্যবান খেলোয়াড় হিসেবে স্থান করে দিয়েছে। বুমরাকে আরও উদ্‌যাপন করা উচিত বলে মনে করেন অশ্বিন, কারণ তার মতো একজন প্রতিভাবান খেলোয়াড় ভারতীয় ক্রিকেটে বিরল।


অশ্বিন আরও উল্লেখ করেছেন, বুমরাকে তার নিজ শহর চেন্নাইয়ে কিংবদন্তি অভিনেতা রজনীকান্তের মতোই আতিথেয়তা দেওয়া হয়েছিল। রজনীকান্ত যেমন চেন্নাই এবং পুরো দক্ষিণ ভারতে তার জনপ্রিয়তার জন্য পরিচিত, তেমনি বুমরা ক্রিকেটের ময়দানে তার অসাধারণ পারফরম্যান্সের জন্য ব্যাপকভাবে সম্মানিত। গত জুনে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের শিরোপা জেতার পেছনে বুমরার অবদান ছিল অসাধারণ। ৩০ বছর বয়সী এই ফাস্ট বোলার বিশ্বকাপে ৪.১৭ ইকোনমি রেটে ১৫ উইকেট নিয়েছিলেন। শুধু তাই নয়, টুর্নামেন্ট সেরার পুরস্কারও উঠেছে তার হাতে।

     বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ সামনে রেখে অনুশীলনে যশপ্রীত বুমরা

বিশ্বকাপের ফাইনালের পর থেকে যশপ্রীত বুমরা বিশ্রামে ছিলেন। তবে তিনি আবার খেলায় ফিরছেন বাংলাদেশের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের মাধ্যমে। সবকিছু ঠিকঠাক থাকলে, চেন্নাইয়ে অনুষ্ঠিত হতে যাওয়া প্রথম টেস্টের একাদশে তার খেলার সম্ভাবনা প্রায় নিশ্চিত। তার খেলায় ফেরার খবরে ভক্তদের মধ্যে উত্তেজনা তৈরি হয়েছে, কারণ বুমরা একজন ম্যাচ-উইনার এবং তার বোলিং দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।


এদিকে, রবিচন্দ্রন অশ্বিনও চেন্নাই টেস্টে খেলার জন্য প্রস্তুত। আগামীকাল অশ্বিনের ৩৮তম জন্মদিন। এই ম্যাচটি তার জন্য বিশেষ হতে পারে, কারণ তিনি তার জন্মশহর চেন্নাইয়ে খেলতে নামছেন। ভারতের ক্রিকেটের ইতিহাসে অশ্বিন নিজেও একজন কিংবদন্তি বোলার হিসেবে পরিচিত। তবে তার সাম্প্রতিক মন্তব্যে স্পষ্ট যে, তিনি বুমরার প্রতিভার প্রতি বিশেষভাবে মুগ্ধ এবং তাকে ভারতের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে বিবেচনা করছেন। 


অশ্বিনের মতে, ভারত একটি ব্যাটসম্যান–অধ্যুষিত দেশ এবং এটি কখনোই পরিবর্তন হবে না। ব্যাটসম্যানদের প্রতি ভারতীয় ক্রিকেটপ্রেমীদের ভালবাসা সর্বদা থাকবে। তবে বুমরার মতো একজন ফাস্ট বোলার পাওয়া একটি বিরল ঘটনা। এজন্যই অশ্বিন মনে করেন, বুমরাকে নিয়ে আরও উদ্‌যাপন করা উচিত এবং তার অবদানের প্রশংসা করা উচিত। 


Post a Comment

0 Comments