Hot Posts

6/recent/ticker-posts

লেবাননে //ইসরায়েলি বিমান হামলায় #নিহত অন্তত ২৭৪, #আহত হাজারের বেশি //হিজবুল্লাহর প্রায় ৮০০ ঘাঁটিতে এ হামলা চালানো হয়।

 

''লেবাননে ইসরায়েলি বিমান হামলায় নিহত অন্তত ২৭৪, আহত হাজারের বেশি''

হিজবুল্লাহর প্রায় ৮০০ ঘাঁটিতে এ হামলা চালানো হয়।  


লেবাননে ইসরায়েলি বিমান হামলায় অন্তত ২৭৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত এক হাজার ২৪ জন।লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আজ সোমবার বার্তাসংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।হামলায় অন্তত ৩৯ নারী ও ২১ শিশু নিহত হয়েছে এবং নিহতদের মধ্যে স্বাস্থ্যকর্মীও আছে বলে মন্ত্রণালয় জানিয়েছে।
লেবাননে সশস্ত্র সংগঠন হিজবুল্লাহর প্রায় ৮০০ ঘাঁটিতে এ হামলা চালানো হয়। সিএনএনের প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় সকাল পৌনে ৯টায় এ হামলা চালানো হয়েছে। হতাহতদের মধ্যে কতজন বেসামরিক নাগরিক আছে বা হিজবুল্লাহ আছে তা নিশ্চিত হওয়া যায়নি।তবে, বেশ কয়েকটি আবাসিক এলাকায় হামলা হয়েছে বলে খবর পাওয়া গেছে।
গাজায় ইসরায়েলি আগ্রাসনকে কেন্দ্র করে গত এক বছর ধরে চলমান উত্তেজনার মধ্যে লেবাননে এটাই সবচেয়ে ভয়াবহ হামলা বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।
ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র আভিচায় আদ্রেই বলেছেন, 'লেবাননের যেসব বাড়িতে "হিজবুল্লাহ অস্ত্র লুকিয়ে রেখেছিল" সেখানে বিমান হামলা হরতে পারে বলে সতর্ক করা হয়েছিল। পরে হামলা চালানো হয়েছে।'জবাবে বেশ কিছু ইসরায়েলি সামরিক চৌকিতে রকেট হামলা চালিয়েছে হিজবুল্লাহ।
গত সপ্তাহে লেবাননে দুই দফা ডিভাইস বিস্ফোরণ ঘটায় ইসরায়েল। মঙ্গলবার লেবাননের কয়েকটি জায়গায় হিজবুল্লাহ যোদ্ধাদের পেজার বিস্ফোরণে অন্তত ১২ জন নিহত ও আরও অন্তত দুই হাজার ৮০০ জন আহত হয়। পরদিন ওয়াকিটকি বিস্ফোরণে অন্তত ২০ জন নিহত ও ৪৫০ জনের মতো আহত হন।এসব হামলায় ইসরায়েল জড়িত ছিল বলে দাবি করেন বিশ্লেষকরা। পরে ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী জানান, যুদ্ধ নতুন যুগে পা রেখেছে।

Post a Comment

0 Comments